ঘোষনা:
শিরোনাম :
নীলফামারীতে গচ্ছিত জামানত ও পি.এফ এর টাকা উদ্ধারের দাবীতে প্রোণ অফিস ঘেরাও। নীলফামারীতে সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ। নীলফামারী জলঢাকার পৌরসভায় নোভা বিজয়ী নীলফামারীর জলঢাকা উপ-নির্বাচনে বিএনপি প্রার্থির পক্ষে প্রচারণা, এমপির বিরুদ্ধে সংবাদ সম্মেলন। নীলফামারীতে সাংবাদিক নির্যাতনের ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে সাংবািদকের নামে থানায় মিথ্যা চাঁদাবাজি মামলা নীলফামারীতে সাংবাদিককে হামলার সুষ্ঠ বিচারের দাবীতে স্বারকলিপি প্রদান। নীলফামারীতে দীপ আই কেয়ার ফাউন্ডেশনে চক্ষু সেবা মাত্র একশত টাকায় হিট স্ট্রোকের আগে কি কি,উপসর্গ হতে পারে সাতক্ষীরায় প্রেমিকার বাড়ীতে নির্মম নির্যাতনের শিকার টেক্সটাইলস ইঞ্জিনিয়ার রংপুরে ক্যামেরায় কথা বলছে, গ্রামীন জনপদের
কিশোরগঞ্জে ক্ষতিকর পোকা দমনে আলোক ফাঁদ কৃষক প্রিয় হয়ে উঠছে ।

কিশোরগঞ্জে ক্ষতিকর পোকা দমনে আলোক ফাঁদ কৃষক প্রিয় হয়ে উঠছে ।

কিশোরগঞ্জ (নীলফামারী)প্রতিনিধি ,
-ক্ষতিকর পোকা দমনে আলোক ফাঁদ দিন দিন কৃষক প্রিয় হয়ে উঠছে। নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার ৯টি ইউনিয়নের ২৭ টি প্রয়েন্টে গত কাল বৃধবার রাতে আলোক ফাঁদের মাধ্যমে ক্ষতিকর পোকার সংখ্যা যাচাই করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন নির্বাচিত আলোক ফাঁদ পয়েন্টের কৃষকরাসহ সংশ্লিষ্ঠ কমান্ড এরিয়ার উপসহকারী কৃষি কর্মকর্তাগন ও উপজেলা কৃষি সম্প্রসার অফিসার তুষার কন্তি রায় এবং কৃষিবিদ হাবিবুর রহমান।


কৃষি অফিস সূত্র জানায়, এ উপজেলা এবারের ১৪ হাজার ৮৬০ হেকটর জমিতে রোপা আমন ধান চাষাবাদ হয়েছে। কোন প্রকৃতিক দুর্যোগ না হলে আমন ধান উৎপাদনের লক্ষমাত্রা ছাড়িয়ে যাবে। গাড়াগ্রাম টেপারহাট বাজার এলাকার কৃষক আজিজার রহমান , চাঁদখানা নগবন গ্রামের কৃষক শরীফুল ইসলাম, মাগুড়া দোলাপাড়া গ্রামের কৃষক আশরাফুল হকসহ অনেক আমন চাষী বলেন আলোক ফাঁদ ব্যবহার করে জমিতে কীট নাশক প্রয়োগ অনেকাংশে কমেগেছে। ক্ষেতে কোন রোগের লক্ষন দেখা ছিলে তখন শুধু বালাই নাশক ওষুধ স্প্রে করি।
কৃষিবিদ হাবিবুর রহমান বলেন আলোক ফাঁদ কৃষকের জন্য খুবই একটি অর্থ সাশ্রয়ী পদ্ধতী। এটি ব্যাবহার করে কৃষকরা দু ’ ভাবে লাভবান হতে পারে। একদিকে অতিরিও কীটণাশকের ব্যাবহার কমবে অপরদিকে অর্থ সাশ্রয় হবে।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST